Published August 23, 2024

উচ্চ মাধ্যমিক পাস করা সকল ভারতীয় চাকরি প্রার্থীদের জন্য একটি সুবর্ণ সুযোগ। বৃহন্মুম্বাই মিউনিসিপাল কর্পোরেশন (BMC) এর তরফ থেকে ক্লার্ক পদে ১৮০০ এর অধিক শূন্যপদে কর্মী নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। আবেদন সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি ভালোভাবে পড়ুন।

পদের নাম:

ক্লার্ক

মোট শূন্য পদ:

১৮৪৬ টি

বেতন:

নির্ধারিত মাসিক বেতন ২৫,০০০ টাকা থেকে ৮১,০০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা:

আবেদন করার জন্য আবেদন প্রার্থীকে যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে।

বয়স সীমা:

আবেদনকারীর বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৩ বছরের মধ্যে হতে হবে। এসটি, এসসি প্রার্থীদের জন্য ৫ বছর এবং ওবিসি প্রার্থীদের জন্য ৩ বছর ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:

বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন (BMC) এর ক্লার্ক পদের জন্য ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। প্রার্থীকে প্রথমে BMC-এর অফিসিয়াল ওয়েবসাইট  টি ভিজিট করতে হবে তারপর ‘Apply Now’ লিংকে ক্লিক করে অনলাইনে মাধ্যমে এপ্লিকেশন ফর্মটি পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় নথিপত্র গুলি স্ক্যান করে আপলোড করতে হবে এবং সেখানে যদি আবেদনমূল্য চার্জ করে তাহলে সেটি প্রদান করে, সাবমিট অপশনে ক্লিক করে আবেদনটি সম্পন্ন করে দিতে হবে।

আবেদন মূল্য:

সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য ৯০০ টাকা এবং সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ১০০০ টাকা।

নিয়োগ পদ্ধতি:

প্রার্থী নিয়োগ করা হবে সাধারণ জ্ঞানের ভিত্তিতে কম্পিউটার পরীক্ষা, লিখিত পরীক্ষা, ডকুমেন্ট ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে।

আবেদনের সময়সীমা:

আবেদন প্রক্রিয়াটি ২০/০৮/২০২৪ তারিখ থেকে ০৯/০৯/২০২৪ তারিখ পর্যন্ত চলবে।

বিভিন্ন চাকরির খবর জানতে নজর রাখুন আমাদের ওয়েবসাইটে।

Recent Posts